363718

আইপিএল নিলাম টেবিলে হইচই ফেলা কে এই রহস্যময়ী নারী?

খেলাধূলা ডেস্ক।। আইপিএল নিলামে কার কত দাম উঠে এসবেই সবার নজর থাকে। তবে গেল বছরের নিলামে ঝড় তুলেছিলেন খেলোয়াড় না এমন একজন। নিলাম টেবিলে হইচই ফেলার পর গুগলেও দেদারসে খোঁজা হয়েছে তার নাম।

এমনকী তার রুপে মুগ্ধ হয়ে বিয়ের প্রস্তাবও এসেছিল সুদূঢ় দক্ষিণ আফ্রিকা থেকে। গেল বছরের মতো এবারও দুবাইয়ে চলমান মিনি নিলামে আবারো সব আলো কেড়ে নিলেন তিনি। কার কথা বলা হচ্ছে এতক্ষণে আপনার ধরে ফেলার কথা। কাব্য মারান— আইপিএল ফ্র্যাঞ্চাইজি সানরাইজার্স হায়দারাবাদের মালিক তিনি।

কখনও উৎকণ্ঠা, কখনও বা উচ্ছ্বাস— নিলাম চলাকালীন ঘুরেফিরে কাব্যর নানা অভিব্যক্তিকে ধরছিল টেলিভিশন ক্যামেরার মুখ। সে সব দেখে নেটমাধ্যমে অনেকেরই প্রশ্ন ছিল, সানরাইজার্স হায়দরাবাদের এই নারী কে? নেটমাধ্যমে অনেকে তাকে ‘রহস্যময়ী’ বলেও ডাকতে শুরু করে দিয়েছিলেন। বছর ত্রিশের কাব্যকে ঘিরে ফের একই উন্মাদনা দেখা গেছে।

এবারের মিনি নিলামে অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী প্যাট কামিন্সকে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ২০ কোটি ৫০ লাখ রুপিতে কিনেছে কাব্য মারানের মালিকানাধীন হায়দরাবাদ।

কে এই কাব্য মারান?

সানরাইজার্স-এর প্রতিষ্ঠাতা কলানিধি মারানের মেয়ে কাব্য বেশ কয়েক বছর ধরেই দলের সঙ্গে যুক্ত। ক্রিকেট দলের সঙ্গে কাব্যর এই যোগাযোগ অবশ্য নতুন নয়। বাবার সঙ্গে হাত মিলিয়ে পারিবারিক ব্যবসা চালাচ্ছেন। সান গোষ্ঠীর মালিকের মেয়ে পড়াশোনাতেও বেশ এগিয়ে।

চেন্নাইয়ের স্টেলা মারিস কলেজ থেকে বাণিজ্যে স্নাতক হওয়ার পর এমবিএ ডিগ্রি নিতে আমেরিকায় গিয়েছিলেন কাব্য। নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয়ের লিওনার্ড স্টার্ন স্কুল অব বিজনেস থেকে বিজনেস ম্যানেজমেন্টের পড়াশোনা শেষে দেশে ফেরেন। তারপর পারিবারিক ব্যবসার দায়িত্ব কাঁধে তুলে নেন কাব্য।

আইপিএল দল ছাড়া সান মিউজিক এবং সান টিভির এফএম রেডিয়ো চ্যানেলের সঙ্গেও যুক্ত রয়েছেন কাব্য। মিডিয়া ব্যারন কলানিধির মেয়ের রাজনীতির সঙ্গেও ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে। কাব্যর বাবা সম্পর্কে তামিলনাড়ুর সাবেক মুখ্যমন্ত্রী এম করুণানিধির নাতি।

তবে রাজনৈতিক পরিমণ্ডলে বড় হলেও সক্রিয় রাজনীতির বদলে ব্যবসাকেই পেশা হিসেবে বেছে নিয়েছেন কাব্য। ডিএমকে নেতা তথা সাবেক কেন্দ্রীয় মন্ত্রী দয়ানিধি মারানের ভাইঝি বাবার ব্যবসার দিকেই ঝুঁকেছেন।

 

ad

পাঠকের মতামত